ত্রিশালে ইউপি চেয়ারম্যানকে হত্যার চেষ্টা, দেশীয় অস্ত্র উদ্ধার

নাজমুস সাকিব ঃ  ত্রিশালে আমিরাবাড়ী ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান আনিছুর রহমান ভূট্টোকে হত্যার চেষ্টার অভিযোগ ওঠেছে একই ইউনিয়য়ের সাবেক ইউপি চেয়ারম্যান সুরঞ্জন দেবনাথ বলাই এর বিরুদ্ধে। ইউনিয়ন পরিষদ কর্যালয় থেকে ২টি দেশিয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এলাকায় সাধারণ জনগনের মাঝে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।
জানা গেছে, উপজেলার আমিরাবাড়ী ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান আনিছুর রহমান ভূট্টো  রবিবার (৭আগষ্ট) দুপুর সাড়ে ১২টার দিকে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে গেলে সাবেক ইউপি চেয়ারম্যান তাকে প্রকাশ্যে দেশিয় অস্ত্র (দা এবং ছুড়ি) দিয়ে হত্যার চেষ্টা চালায়। এ সময় পরিষদ কর্যালয়ে উপস্থিত ইউপি সদস্য ও অন্যান্য লোকজন উত্তেজিত সাবেক চেয়ারম্যানকে নিয়ন্ত্রণ করেন। পরবর্তিতে এ ঘটনা উপজেলা নির্বাহী অফিসার ও ত্রিশাল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে জানানো হলে তাতক্ষনিক উপজেলা সহকারী কমিশনার ভূমি ত্রিশাল থানা পুলিশকে সাথে নিয়ে ঘটনা স্থলে যান এবং উত্তেজিত জনতাকে নিয়ন্ত্রনে আনেন। পরে ঘটনাস্থল তল্লাশি করে ১টি বলছিড়া দা ও ১টি ছুড়ি উদ্ধার করে থানায় নিয়ে আসে।
ঘটনার সময় উপস্থিত প্রত্যক্ষদর্শি  ইউপি সদস্য শাহজাহান জানান, বর্তমান চেয়ারম্যান আনিছুর রহমান ভুট্টোকে সাবেক চেয়ারম্যান সুরঞ্জন দেবনাথ বলাই ছুড়ি দিয়ে আঘাত করার উদ্ধত হলে আমি সহ উপস্থিত  অন্যান্য লোকজন পরিস্থিতি নিয়ন্ত্রনে আনি।
ইউনিয়নের সচিব মোবারক হোসেন জানান, পরিষদের মেইন গেইটের তালা একটি কিন্তু গতকাল(রবিবার) এসে দেখি ৩টি তালা ঝুলানো। আমি সাবেক চেয়ারম্যানকে মোবাইল ফোনে বললে তিনি লোকদিয়ে চাবি পাঠান। এবং ১০ থেকে ১৫মিনিট পর সাবেক চেয়ারম্যান পরিষদে আসেন। ঘটনার সময় আমি ভেতরের রুমে ছিলাম।
নব-নির্বচিত চেয়ারম্যান আনিছুর রহমান ভূট্টো জানান, বেলা সাড়ে ১২টার দিকে আমি ইউনিয়ন পরিষদে এসে সাবেক চেয়ারম্যান সুরঞ্জন দেবনাথ বলাইকে আদাব দিয়ে রুমের ভেতর সকল মেম্বারদের নিয়ে প্রবেশ করি। আজ(সোমবার) আমাদের প্রথম মিটিং তাই আমাদেরকে রুম পরিষ্কার করার জন্য একটু সুযোগ চাইলে তিনি কিছু না বললে সচিবের রুমে গিয়ে বসি। পুনরায় চেয়ারম্যানের কক্ষে প্রবেশ করতেই তিনি টেবিলের নিচ থেকে ১টি ছুড়া বের করে আমাকে মারার জন্য উদ্ধত হলে আমার সাথে থাকা ইউপি সদস্য সহ অন্যান্য লোকজন পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে ।
এ ব্যাপারে সাবেক চেয়ারম্যান সুরঞ্জন দেবনাথ বলাই এর সাথে মোবাইল ফোনে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।
ত্রিশাল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান জানান, ঘটনাস্থল থেকে উদ্ধার কৃত ২টি দেশিয় অস্ত্র থানায় জমা হয়েছে। এ ব্যাপারে এখনো কোন মামলা হয়নি তবে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অব্দুল্লাহ আল মামুন জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। সেখানে গিয়ে নব-নির্বাচিত চেয়ারম্যানকে পাওয়া গেলেও সাবেক চেয়ারম্যানকে পাওয়া যায়নি। স্থানিয় জনগন ও সাংবাদিকদের উপস্থিতিতে তল্লাশি চালিয়ে ২টি অস্ত্র পাওয়া যায়। সাবেক চেয়ারম্যানের সাথে মোবাইলে কথা বলা হলে তিনি অভিযোগ অস্বিকার করেন এবং পালটা অভিযোগ করলে আমি তাকে থানায় জিডি করতে বলি। ঘটনাস্থল  থেকে ২টি দেশিয় অস্ত্র উদ্ধার করে ত্রিশাল থানায় জমা দেয়া হয়েছে। বিষয়টি পরবর্তিতে প্রশাসনিক ভাবে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্যসমূহ