বায়েজিদ এখন ঢাকায়

চার বছরেই বৃদ্ধের মতো হয়ে যাওয়া মাগুরার শিশু বায়েজিদকে উন্নত চিকিৎসার জন্য আজ শনিবার ঢাকা মেডিকেলে ভর্তি করা হবে। শিশুটির বাবা লাবলু শিকদার ও মাগুরা সদর হাসপাতালের মেডিসিন কনসালট্যান্ট দেবাশিষ বিশ্বাস এ তথ্য জানিয়েছেন।

শিশুটির বয়স মাত্র চার। তবে দেখলে মনে হয় ৮০ বছরের বৃদ্ধ। আর অস্বাভাবিক এ অবস্থা নিয়েই বেড়ে উঠছে মাগুরার মহম্মদপুর উপজেলার খালিয়া গ্রামের বায়েজিদ।

পরিবারের সদস্যরা জানিয়েছেন, বৃদ্ধের মতো চেহারা নিয়েই ভূমিষ্ঠ হয় বায়েজিদ। দিন দিন তার শরীরে বার্ধক্যের ছাপ আরও প্রকট হতে থাকে। জন্মের পর বিভিন্ন স্থানে চিকিৎসা নিয়েও কোনো ফল পাননি বলেও জানান তারা। চিকিৎসকদের ধারণা, 'জিনগত' সমস্যায় এমন হয়েছে বায়েজিদের।

চিকিৎসক দেবাশিষ বিশ্বাস বলেন, গত জুন মাসে শিশুটিকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এরপর শিশুটির বিরল রোগ নিয়ে গবেষণা ও চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়।

বুধবার ঢাকা মেডিকেলের সহকারী অধ্যাপক হেদায়েদ আলী খানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সম্মতি দেন। পরে তাকে রিলিজ দেয়া হয়েছে।

শনিবার সকালে বায়েজিদকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হলেও কবে থেকে তার চিকিৎসা শুরু হবে তা নিয়ে কিছু জানাতে পারেনি তিনি।

মন্তব্যসমূহ